ইভেন্স টেক্সটাইলের আইপিও লটারির ফলাফল এখানে পাওয়া যাবে

প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে তালিকাভুক্ত হতে যাওয়া বস্ত্র খাতের কোম্পানি ইভেন্স টেক্সটাইল লিমিটেডের লটারি সকাল সাড়ে ১০ টায় রাওয়া ক্লাব কমিউনিটি সেন্টার,মহাখালী, ঢাকায় শুরু হবে। আইপিও লটারি ড্র সম্পন্ন হলে শেয়ার নিউজে তা প্রকাশ কারা হবে।

Evince-Textile

Evince Textiles IPO lottery Result 2016

জানা যায়,ইভেন্স টেক্সটাইলের আইপিও আবেদন জমা গত ২ মে থেকে শুরু হয়ে ১২ মে বৃহস্পতিবার পর্যন্ত চলে। সাধারণ ও প্রবাসী বিনিয়োগকারীদের জন্য একই তারিখ নিধারর্ণ করা ছিল।এর আগে বিএসইসির ৫৫৯তম সভায় এ ইভেন্স টেক্সটাইলের আইপিও অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৭ কোটি টাকা সংগ্রহ করবে।

সূত্র জানায়, ১০ টাকা অভিহিত মূল্য বাজারে ১ কোটি ৭০ লাখ শেয়ার ছাড়ে ইভেন্স টেক্সটাইল। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও অবেদনে শেয়ার হোল্ডারদের ৫ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে মেশিনারিজ ক্রয়, ভবন নির্মাণ, চলতি মূলধন এবং আইপিওর খরচ কাজে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬২ টাকা আর শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৬২ টাকা।

পোষ্টটি লিখেছেন: sajib

এই ব্লগে 26 টি পোষ্ট লিখেছেন .

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।