web site hit counter

নোবিপ্রবিতে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি ০৬ মার্চ ২০১৬


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর বিভিন্ন বিভাগের শূন্য আসন পূরণের লক্ষ্যে অপেক্ষমান তালিকা থেকে ভর্তি করা হবে (আসন শূন্য থাকা সাপেক্ষে)।Noakhali-University-Moral
১। গ্রুপ ‘এ’-মেধাতালিকা ৩২১ – ৫২০ পর্যন্ত, মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ১৮ -৪৭ পর্যন্ত এবং উপজাতি কোটায় মেধাতালিকা ০৬-১০ পর্যন্ত। সাধারণ কোটায় ফলিত গণিত বিভাগে ৩৩টি আসন শূন্য আছে। মুক্তিযোদ্ধা কোটায় ফলিত গণিত বিভাগে ০৩ টি, এসিসিই বিভাগে ০১ টি এবং আইসিই বিভাগে ০২ টি, মোট =০৬ টি আসন শূন্য আছে। উপজাতি কোটায় এসিসিই বিভাগে ০১ টি আসন শূন্য আছে।
২। গ্রুপ ‘বি’-মেধাতালিকা ৭৪৭- ৯৪৬ পর্যন্ত, মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ৩৬-৫৫ পর্যন্ত এবং উপজাতি কোটায় মেধাতালিকা ১৪-১৮ পর্যন্ত। সাধারণ কোটায় এফটিএনএস বিভাগে ০৬টি, ইএসডিএম বিভাগে ২২টি এবং এগ্রিকালচার বিভাগে ০৩টি, মোট=৩১টি আসন শূন্য আছে। মুক্তিযোদ্ধা কোটায় এফটিএনএস বিভাগে ০১টি ও ইএসডিএম বিভাগে ৩টি , মোট =০৪ টি আসন শূন্য আছে। উপজাতি কোটায় এগ্রিকালচার বিভাগে ১টি আসন শূন্য আছে।
৩। গ্রুপ ‘সি’-মেধাতালিকা ৮৮-১০৭ পর্যন্ত, মুক্তিযোদ্ধা কোটায় মেধাতালিকা ০৬-১০ পর্যন্ত। সাধারণ কোটায় ইংরেজি বিভাগে ০৬টি আসন শূন্য আছে। মুক্তিযোদ্ধা কোটায় ইংরেজি বিভাগে ০১টি আসন শূন্য আছে।
৪। গ্রুপ ‘ডি’-মেধাতালিকা ৭২-৮১ (বিজ্ঞান), ৬৫-৮০ (বাণিজ্য) এবং ২৮-৩২ (মানবিক) পর্যন্ত। সাধারণ কোটায় ইকনোমিক্স বিভাগে (বিজ্ঞান) ০২টি, (বানিজ্য) ০৩টি ও (মানবিক) ০১ টি, মোট= ০৬টি আসন শূন্য আছে।

ভর্তির তারিখ ঃ ০৬.০৩.২০১৬ ।  ভর্তির স্থান  ঃ হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়াম, নোবিপ্রবি।  সময় ঃ সকাল ৯.৩০ টা।
মুক্তিযোদ্ধা কোটায় শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে সরকারী পরিপত্র অনুযায়ী (মুক্তিযোদ্ধার সন্তান অগ্রাধিকার পাবে) ভর্তি করা হবে।  

ভর্তির প্রয়োজনীয় কাগজপত্রঃ
১. এসএসসি ও এইচএসসি’র মূল মার্কশিট  এবং প্রত্যেকটির একটি করে সত্যায়িত কপি অবশ্যই সঙ্গে আনতে হবে,

২ টেলিটক বাংলাদেশ লিমিডেট থেকে ডাউনলোডকৃত প্রবেশ পত্রের কপি,

৩. পাঁচ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি,

৪. নাগরিকত্ব সার্টিফিকেট/ জন্মনিবন্ধন/ পাসপোর্ট এর সত্যায়িত কপি,

৫.মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছু প্রার্থীদের পিতামাতার অনুকুলে সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদী, নানা-নানীর, সম্পর্কের সার্টিফিকেট এর মূল কপি এবং সত্যায়িত কপি,

৬. উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উপজাতি ভিত্তিক প্রত্যয়ন পত্রের মূল কপি ও সত্যায়িত কপি এবং

৭. প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফিসহ অন্যান্য ফি-চার্জ বাবদ সকল গ্রুপের জন্য আনুমানিক ২২,০০০/- (বাইশ হাজার) টাকা ভর্তি  ফি-চার্জ সঙ্গে আনতে হবে।
উপরোল্লিখিত কাজগপত্র ব্যতীত কোন শিক্ষার্থীকে ভর্তির অনুমতি দেয়া হবে না।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 763 টি পোষ্ট লিখেছেন .


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.