বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার ফলাফল ২০১৫ দেখুন এখান থেকে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত বিএ/বিএসএস পরীক্ষা-২০১৫ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে শতকরা ৬৮ দশমিক ৪৯ শতাংশ পাস করেছে।

চূড়ান্ত পরীক্ষায় ৩৭ হাজার ২৭ জন অংশ নিয়ে পাস করেছে ২৫ হাজার ৩ শত ৫৯ জন। এর মধ্যে উত্তীর্ণ পুরুষ শিক্ষার্থী ১৩ হাজার ৮৯৭ জন, পাসের হার শতকরা ৬৬ দশমিক ৩০। মহিলা শিক্ষার্থী ১১ হাজার ৪৬২ জন, পাসের হার শতকরা ৭১ দশমিক ৩৪।

একই সঙ্গে ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ সেমিস্টারের ২ লাখ ০৫ হাজার ৫০৫ জন শিক্ষার্থীর বিষয়ভিত্তিক ফলও প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফল দেখার পদ্ধতিসমূহ নিচে দেওয়া হলোঃ

মোবাইলে এস.এম.এস এর মাধ্যমে ফলাফল দেখার নিয়মঃ

SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou লিখে একটা স্পেস দিয়ে student ID (11digits without any space, for example 10023810001) লিখে বাংলালিংক এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ পাঠাতে হবে।

উদাহরণঃ BOU 08010012237 পাঠাবেন 2700 অথবা 2777 নম্বরে।

বি.দ্র. Student ID অবশ্যই (-) ছাড়া ইংরেজিতে লিখতে হবে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার ফলাফল দেখুন এখান থেকেঃ

আফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে এই লিঙ্কে ক্লিক করুন
এছাড়া বাউবি’র সব আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রে পরীক্ষার ফল পাওয়া যাবে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় সংক্রান্ত যে কোন তথ্য পেতে নিয়মিত চোখ রাখুন লেখাপড়াবিডি.কম এর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিভাগে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 532 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। বর্তমানে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজে।


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.