প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষা করবেন যেভাবে

২০১৬ সালের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল গত ২৯শে ডিসেম্বর ২০১৬ তারিখ প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে যারা কাঙ্ক্ষিত ফলাফল পাননি তারা চাইলে ফলাফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষার পদ্ধতি কেমন ও এই সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য…

আবেদনের পদ্ধতিঃ ফলাফল পুনঃনিরীক্ষার যৌক্তিক কারণ থাকলে যৌক্তিকতা প্রদর্শন করে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক / মাদ্রাসা প্রধানের সংশ্লিষ্ট জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমাঃ নম্বরপত্র প্রাপ্তির ১৫ দিনের মধ্যে উত্তরপত্র পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে হয়। নম্বরপত্র প্রাপ্তির ১৫ দিনের পর কোন আবেদন গ্রহণ করা হবেনা।

আবেদন ফিঃ আবেদনের সাথে পুনঃনিরীক্ষার ফি-বাবদ সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অনুকূলে প্রতি বিষয়ের জন্য ২০০/-  টাকার ব্যাংক ড্রাফট/ পে-অর্ডার (অফেরতযোগ্য) জমা দিতে হবে।

অন্যান্য তথ্যঃ

  • এই প্রক্রিয়ায় উত্তরপত্র পুনঃনিরীক্ষা করা হবে, তবে উত্তরপত্র মূল্যায়ন/পুনঃমূল্যায়ন করা হবেনা।
  • জিপিএ ৫ বা A+ প্রাপ্ত পরীক্ষার্থীদের উত্তরপত্র পুনঃনিরীক্ষার সুযোগ থাকবে না।

প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৬ এর ফলাফল পুনঃনিরীক্ষার বিজ্ঞপ্তি

primary somapony Result board challenge process 2016

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 535 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। বর্তমানে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স করছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজে।


পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও জানার সুযোগ দিন। ফেইসবুকে শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের গ্রুপে যোগ দিন অথবা পেইজ এ লাইক দিয়ে রাখুন

One comment

  1. ২০১৬ সালের প্রাথমিক সমাপনী পরীক্ষার পুনঃনিরীক্ষনের ফলাফল পাওয়া যাবে কবে?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload CAPTCHA.