৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডঃ সিলেট অঞ্চলের রেজিস্ট্রেশন শুরু ১ নভেম্বর

 

Banner 2

 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগের আয়োজনে এবং শাবিপ্রবি গণিত সমিতির সার্বিক সহযোগিতায় ‘বাংলাদেশ গণিত সমিতি – এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন ৭ম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০১৫ (সিলেট অঞ্চল)’ এর রেজিস্ট্রেশন শুরু হচ্ছে আগামী ১ নভেম্বর রোববার থেকে। চলবে আগামী ১৫ নভেম্বর রোববার পর্যন্ত। আগামী ২৮ নভেম্বর শনিবার বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। অলিম্পিয়াডের শীর্ষ দশ প্রতিযোগী আগামী ১১ ডিসেম্বর শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ এফ মুজিবুর রহমান গণিত ভবনে অবস্থিত ভৌত গণিত বিভাগে অনুষ্ঠেয় অলিম্পিয়াডের চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবেন।

 

আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, সিলেট অঞ্চলের অলিম্পিয়াডে সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভিবাজার, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলায় অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানের (বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় অধিভূক্ত ডিগ্রী কলেজ) গণিত, বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং সংশ্লিষ্ট বিভাগের স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন। একজন করে তত্ত্বাবধায়ক শিক্ষকের তত্ত্বাবধানে আয়োজক শাবিপ্রবির গণিত বিভাগ থেকে সর্বোচ্চ বিশজন এবং শাবিপ্রবির অন্যান্য বিভাগ ও অন্যান্য প্রতিষ্ঠানের প্রতি বিভাগ থেকে সর্বোচ্চ দশজন শিক্ষার্থী অলিম্পিয়াডে অংশগ্রহণের সুযোগ পাবেন। অংশগ্রহণে আগ্রহী সকল শিক্ষার্থীকে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। পরবর্তীতে রেজিস্ট্রেশনকৃতদের মধ্য থেকে সংশ্লিষ্ট বিভাগ ও আয়োজক কমিটি কর্তৃক মনোনীত শিক্ষার্থীদেরকেই কেবল অলিম্পিয়াডে অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

 

রেজিস্ট্রেশন ও বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করতে হবেঃ www.sustmathsociety.org এই ওয়েবসাইটে।

 

বিশেষ প্রয়োজনে মুঠোফোনে যোগাযোগ করা যাবে- আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল ইসলাম (০১৯১৯০৬৪৫৫৫) এবং সদস্য সচিব সহযোগী অধ্যাপক জনাব রেজোয়ান আহমেদ (০১৭৪০৫৯৭৯৩৮) এর সাথে।

পোষ্টটি লিখেছেন: Mir AN-NAZMUS SAKIB

Mir AN-NAZMUS SAKIB এই ব্লগে 2 টি পোষ্ট লিখেছেন .

মীর আন্-নাজমুস সাকিব একজন শখের লেখক, সাংবাদিক, বিতার্কিক, উপস্থাপক, সংগঠক ও আয়োজক। তিনি বর্তমানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে মাস্টার্স (থিসিস) সেমিস্টারের শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।