নোবিপ্রবিতে নতুন ৩টি বিভাগ ও অনুষদ চালু: মোট বিভাগ ও ইনস্টিউটের সংখ্যা হলো ১৭টি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন ৩টি বিভাগ ও ২টি ইনস্টিটিউট এবং একটি অনুষদ চালু হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।Noakhali-University-Moral

এতে জানানো হয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নতুন ৩টি বিভাগ ও ২টি ইনস্টিটিউট এবং একটি অনুষদ চালু করার অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। যা শিগগিরই চালু হতে যাচ্ছে।

নতুন বিভাগসমূহ হলো- (১) বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগ (২) ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ এবং (৩) স্ট্যাটিসটিক্স বিভাগ।

ইনস্টিটিউটসমূহ হলো- (১) ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্সেস (আইআইএস) এবং (২) ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি)।

নতুন অনুষদ হলো- সোশাল সায়েন্স এন্ড বিজনেস স্টাডিজ অনুষদ।

নোবিপ্রবিতে পুরান ১৪টির সঙ্গে নতুন চালু হওয়া ৩টি বিভাগ ও ইনস্টিটিউট যুক্ত হয়ে বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে বিভাগ ও ইনস্টিউটের সংখ্যা হলো ১৭টি।

পুরান বিভাগসমূহ হলো- (১) কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, (২) ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স, (৩) ফার্মেসী, (৪) এপ্লায়েড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, (৫) মাইক্রোবায়োলজি, (৬) এপ্লায়েড ম্যাথমেটিক্স, (৭) ইংরেজি, (৮) ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশন সায়েন্স, (৯) এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট, (১০) বিজনেস এডমিনিস্ট্রেশন, (১১) ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, (১২) ইকনোমিক্স, (১৩) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং (১৪) এগ্রিকালচার বিভাগ।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 816 টি পোষ্ট লিখেছেন .

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।