জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫ সালের ডিগ্রি পাস ২য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখুন এখান থেকে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৫ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার ফল ০৩-০৪-২০১৭ তারিখ বিকাল ৪টায় প্রকাশ হয়েছে। এ ফলাফলে পাশের হার ৯৫ দশমিক ২৮ শতাংশ।

এবার সারা দেশে ৬৯১ টি কেন্দ্রে ১৭২৯ টি কলেজে সর্বমোট মোট ১ লাখ ৬৯ হাজার ৩৪ জনের মধ্যে ১ লাখ ৬১ হাজার ৫৫ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর ও কলেজওয়ারী ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এর পাশাপাশি আপনাদের সুবিধার্থে লেখাপড়া বিডি থেকেও জানা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫ সালের ডিগ্রি পাস ২য় বর্ষ পরীক্ষার ফল দেখুন এখানেঃ

ফলাফল দেখার অফিসিয়াল সাইটের ঠিকানাঃ nu.edu.bd/results

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ডিগ্রি ফলাফল জানার নিয়মঃ

যে কোনো অপারেটরের মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে
NU<স্পেস>DEG<স্পেস>Reg No
পাঠাতে হবে 16222 নম্বরে।

আপনার গ্রেড গণনা করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের গ্রেডিং সিস্টেম জেনে নিন এই লিংক থেকে।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষার্থীদের ২০১৫ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ২য় বর্ষ পরীক্ষা ২৯ সেপ্টেম্বর ২০১৭ তারিখ হতে শুরু হয়। উক্ত পরীক্ষাগুলো সময়সূচীতে নির্ধারিত দিনগুলোতে দুপুর ১:৩০টা থেকে আরম্ভ হয়।

ফলাফল সম্পর্কে কোনো পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোনো আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের এক মাস (০৩-০৪-২০১৭) এর মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিতভাবে/ অনলাইনে মাধ্যমে জানাতে হবে। এরপর আর কোনো আপত্তি/অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

অনুপস্থিত পরীক্ষার্থীর ফলাফল সংশোধনের আবেদন করা যাবে এই লিঙ্ক থেকে। এ ফল পুনঃনিরীক্ষণের জন্য আগামী ০৩-০৫-২০১৭ তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার উত্তরপত্র পুন:নিরীক্ষণের পদ্ধতি জেনে নিন এখান থেকে।

পোষ্টটি লিখেছেন: আল মামুন মুন্না

আল মামুন মুন্না এই ব্লগে 549 টি পোষ্ট লিখেছেন .

আল মামুন মুন্না, বাংলাদেশের প্রথম শিক্ষা বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট "লেখাপড়া বিডি"র একজন সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করছেন। সম্প্রতি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন যশোর সরকারী এম. এম. কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিষয় নিয়ে বি.বি.এ অনার্স সম্পন্ন করছেন ।

10 comments

  1. ২০১৩-২০১৪ ডিগ্রী পরীক্ষা কবে থেকে জানাবেন কি?

  2. খুব ভালো লাগছে…
    প্রিজনের রেজাল্ট দেখে…

  3. ডিগ্রী পাস কোর্স পরিক্ষা -2013 বিষয় ভিত্তিক কেন নম্বর দেখাচ্ছে না. ! জানতে চাই ?

  4. ভাই দয়া করে জানাবেন কি উত্তরপত্র পুনরায় দেখার আবেদন করলে নম্বর বাড়বে কিনা? কিংবা আগের ছেয়ে কমার কোনো ঝামেলা আছে কিনা?আমাদের তিন বছর মেয়াাদি ডিগ্রীতে first division ইংরেজি বিষয়ের 33 বাদ দিয়ে 780 হলে আমি 13 এর জন্য first class পাইনি.আমার রোল নম্বর 3764694.প্লিজ ভাই কিছু একটা সাজেশন দিন.আমি কৃতজ্ঞ থাকবো. আমার ফোন নম্বর 01843492583

  5. ভাই আমি অনেক চেষ্টা করেছি কিন্তু হচ্ছে না! আমাদের তো রোল নং ছিলোনা! রেজিস্ট্রেশন নং আছে! কিন্তু রেজিস্ট্রেশন নাম্বার দিলে রোল নং চাচ্ছে! Please, help me!

    • আল মামুন মুন্না

      যেখানে রোল চাচ্ছে দেখেন ওখানে অপশনাল লেখা আছে। তার মানে রোল ছাড়া শুধু রেজিস্ট্রেশন নম্বর দিয়েও ফলাফল দেখতে পারবেন।

  6. 2014-2015 সেশন এর নতুন সিলেবাসের ডিগ্রী 1ম বর্ষের পরীক্ষার রুটিন কি বের হইছে? দয়া করে আমাকে কোউ জানান।

  7. ভাই আমার প্রথম ও দ্বিতীয় বর্ষের দেখানো রেজাল্টের সাথে বর্তমানে দেখানো রেজাল্টের একটুও মিল পাচ্ছি না। রেজাল্ট চ্যালেন্জ করার কি কোন বুদ্ধি নাই? please give me a solution

  8. Vai 2015 saler degree examer absent asa result ar jonno ki koronio ase….Apnito post a liksen 01-03-2017 tarikh theke online abedon kora jabe but seta to hossena…

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।