ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেছে। এখন থেকে দেশের সব ফাজিল ও কামিল স্তরের শিক্ষার তদারকি করবে নতুন এই পাবলিক বিশ্ববিদ্যালয়টি। ২৩ আগস্ট থেকে এই কার্যত্রুম শুরু হয়েছে।Islami Arbi Madrasah

২৩ আগস্ট রোববার ঢাকার ধানমণ্ডি ১২/এ নম্বর রোডে ৪৪ নম্বর বাড়িতে শিক্ষাবোর্ড কম্পিউটার কেন্দ্র ভবনে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় মন্ত্রী বিশ্ববিদ্যালয়ের অধীনে চলতি ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ফাজিল (সম্মান) ও পাস কোর্সে শিক্ষার্থী ভর্তির নির্দেশনা দেন।

 

বর্তমানে মাদরাসার অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম কুষ্টিয়ার ইসলামি বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত হয়। দেশে কামিল মাদরাসা ২০৫টি, ফাজিল (সম্মান) ৩১টি, ফাজিল (অনার্স/পাস) মাদরাসা এক হাজার ৪৯টি এবং সরকারি মাদরাসা তিনটি রয়েছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানে ৫ লাখ ৯৮ হাজার ৩১ জন শিক্ষার্থী আছে, যার মধ্যে ছাত্রী এক লাখ ৯৭ হাজার ৩৮৫। আর শিক্ষক সংখ্যা ২২ হাজার ৯২১। বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জমিয়াতুল মোদারেছীনের সভাপতি এ.এম.এম বাহাউদ্দিন, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস মাহমুদ, হেলাল উদ্দিন, মাদরাসা শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ কে এম ছায়েফ উল্লা প্রমুখ।

পোষ্টটি লিখেছেন: লেখাপড়া বিডি ডেস্ক

লেখাপড়া বিডি ডেস্ক এই ব্লগে 816 টি পোষ্ট লিখেছেন .

One comment

  1. ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়, ঢাকা- এর অফিসিয়াল ওয়েব সাইট কি?

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।